Code

Drop Down MenusCSS Drop Down MenuPure CSS Dropdown Menu

Second Header

Drop Down MenusCSS Drop Down MenuPure CSS Dropdown Menu

Thursday, August 13, 2015

কোজাগরী

তাহাদের কথা

"তাহাদের" বলে কাউকে আলাদা করে উল্লেখ করতে চাই না। তবে অবশ্যই "তাহাদের" অবদানের কথা সাদরে স্বীকার করতে চাই। "কোনও এক গাঁয়ের বধূ" থেকে "আধুনিক বঙ্গ-ললনা" হয়ে ওঠার মাঝে শুধু অনেকগুলো বছরই নয়, ঘটে গেছে অনেক সামাজিক দৃষ্টি ভঙ্গির পরিবর্তন। ঘোমটার "সাংস্কৃতিক" বেড়াজাল থেকে বেরিয়ে "তাহারা" হাতের মুঠোয় ধরেছে স্মার্টফোন । রূপচর্চা, মডেলিং, ফ্যাশান, প্রসাধন সবেতেই শুধু আধুনিকতা নয়, এসেছে নতুন ভাবনার জোয়ার। পছন্দ পালটে গেছে অনেকটাই। আর সেই পছন্দ আর শুধু মাত্র অঙ্গ সজ্জাতেই সীমাবদ্ধ নেই, আজ তা অনেক ক্ষেত্রে আমাদের সংস্কৃতির দিক- প্রদর্শক ও বটে। একটু "পুরুষতান্ত্রিক" মনভাবাপন্ন কেউ কেউ এই মতামতের বিরোধিতা করতেই পারেন, তবে আমাদের ভাবনা স্পষ্ট। যাত্রা- বিনোদন- এমনকি বর্তমান রাজনীতিতেও তার "দিদি"- সুলভ আধিপত্য বঙ্গসমাজে নতুন মাত্রা এনেছে। এহেন বঙ্গনারীর জীবনযাত্রার মানের আমূল পরিবর্তনও দেখার মত। রোজগেরে গিন্নি থেকে সদ্য প্রেমে পড়া তরুণী প্রত্যেকেই নিজের জীবনযাত্রা, তার মান, নিজের সঙ্গী ইত্যাদি নিয়ে বেশ সজাগ ও রুচিশীল।

আপনি কি তাদেরই একজন? নিজের নারী - বোধের প্রতি এক অন্য আবেগ অনুভব করেন? এখনও দুপুরবেলা একটু অবসর বার করে নেন গুনগুনিয়ে গানের জন্য? ডাইনিং টেবিল থেকে শোয়ার ঘর, ইতি-উতি আসবাব সাজাতে ভাল লাগে? নিজের সংসারটাকে বেশ পরিপাটি করে সাজিয়ে নেবার পরও নতুন কিছু লেখা, গল্প, ভাবনা ভাগ করে নিতে চান?
আমরা শুনব আপনার কথা।

আপনার ভালোলাগা, ভালোবাসা, মতামত, অথবা নিছক কবিতা-গান- আবৃত্তি আমাদের পাঠান। পাঠান আপনার রূপসজ্জার খুঁটিনাটি, হেঁসেলের খবর, অথবা নিজের আদর্শ জীবনসঙ্গী সম্পর্কে আপনার মতামত। আমাদের জানান আপনি কেমন দেখেন এই শহর কলকাতা কে, অথবা আপনার প্রবাসী জীবনের কথা। ভাগ করে নিন, আপনার জীবনের সাফল্য, উদ্বুদ্ধ করুন সবাইকে নতুন ভাবনার সাথে।

আপনার নাম/ ঠিকানা সহ লেখা/ (গান/ আবৃত্তি) রেকর্ডিং (mp3 format) পাঠান আমাদের E-দপ্তরে info.amarbanglavasa@gmail.com। নিয়মিত লিখতে আমাদের সদস্য পদ গ্রহন করুন বিনামূল্যে আপনার ই-মেল এর মাধ্যমে।

আমরা রইলাম "তাহাদের" অপেক্ষায়।

*পরিচয় গোপন রাখতে/ নাম প্রকাশে অনিচ্ছুক হলেও আমাদের জানান। আমরা তার সম্পূর্ণ ব্যবস্থা করব।

ধন্যবাদান্তে,
সম্পাদক-
নবপত্রিকা

No comments:

Post a Comment