Code

Drop Down MenusCSS Drop Down MenuPure CSS Dropdown Menu

Second Header

Drop Down MenusCSS Drop Down MenuPure CSS Dropdown Menu

Thursday, August 13, 2015

আড্ডা

বৈঠকি কথা

আচ্ছা রাজনীতি আর বাঙালি কে আলাদা করে দিলে কেমন হবে? অথবা যদি কুয়াশা -ভেজা ভোরবেলা যদি না আর চায়ের দোকানে জ্বাল পড়ে? কেমন হবে যদি বাঙময় বাঙালি সাতে-পাঁচে ঘোরে-আর-প্যাঁচে তার মতামত না ব্যক্ত করতে পারে?
আর যাই হোক, এটা সম্ভব নয়। কোনও কালেই ছিল না। আড্ডা প্রিয় বাঙালির 'চায়ের ঠেক' যেমন ছিল রসিকতার কারখানা, আজও তেমনি আছে। তবে শুধু রসিকতা বা সংস্কৃতি চর্চা নয়, বঙ্গ- রাজনীতির হিসেব-নিকেশও একদা নিয়ন্ত্রিত হত এমন আলোচনা সভা থেকেই। আপনার মধ্যে কি সেই 'মানুষ' আজও বিদ্যমান? আমরা খুঁজছি তাকে।

চায়ের দোকানে আড্ডা দেন? কখনো বন্ধু- স্বজন দের সাথে, কখনো হয়ত অজানা আগত উত্সাহী মানুষের সাথে। হয়ত বাসে-ট্রামে জমে যায় তর্ক-আলোচনা ? রাজনীতি-সমাজ-স্বাস্থ্য-শিক্ষা-বিনোদন আরো কত কিছু। কখনো নরমে-গরমে, আবার কখনো নেহাত বৈঠকি মেজাজে পাড়ার রোয়াকে। আপনার চিন্তা-বক্তব্য-মতামত এই সমাজের প্রতিবিম্ব। আমাদের আসে-পাশে ঘটে চলা বিভিন্ন বিষয় নিয়ে আপনার মতামত প্রকাশ করুন আমাদের পত্রিকায়। তা হতে পারে এমন কিছু যা ভালো হতে পারে, এমন কিছু যেখানে সাহায্যের প্রয়োজন, এমন কিছু যেখানে সমাজের উন্নতি জড়িয়ে আছে, জড়িয়ে আছে শিক্ষা - স্বাস্থ্যের মত গুরুত্বপূর্ণ বিষয়।

লিখে পাঠান আমাদের E-দপ্তরে info.amarbanglavasa@gmail.com। অথবা মতামত প্রকাশ করুন বিভিন্ন প্রতিবেদন/প্রকাশিত লেখার সাথে কমেন্ট এর মাধ্যমে। আপনার কথা সবার কাছে পৌছে দেব আমরা।

নিয়মিত লিখতে চাইলে বিনামূল্যে সদস্য-পদ গ্রহণ করুন এবং আপনার লেখার বিষয় লিখে পাঠান। একটি সম্পূর্ণ পাতা খুলে দেওয়া হবে আপনার লেখার বিষয়ের ওপর, যেখানে আপনি নিয়মিত লিখতে পারবেন ও পাঠকদের সাথে যোগাযোগ রাখতে পারবেন।

ধন্যবাদান্তে,
সম্পাদক-
নবপত্রিকা

No comments:

Post a Comment